ওয়ানপ্লাস ৯ সিরিজে যুক্ত হতে পারে নতুন একটি ভ্যারিয়েন্ট

২০২০ সাল, ওয়ানপ্লাসের জন্য ফ্ল্যাগশিপ কিলার থেকে টুরু ফ্ল্যাগশিপ হয়ে ওঠার বছর, কেননা এবছর প্রথমবারের মতো ওয়ানপ্লাস ৮ প্রো দিয়ে ফ্ল্যাগশিপ মারকেটে এসেছিলো তারা। ২০২১ সালের কি কি পরিকল্পনা আছে ওয়ানপ্লাসের?

নতুন লিক অনুসারে ২০২১ সালের প্রথম কোয়ার্টারে আসতে পারে নতুন এবং কাঙ্খিত ওয়ানপ্লাস ৯ সিরিজ। আগের বারের মতো এবারো সিরিজে থাকছে একটি ‘প্রো’ ভেরিয়েন্ট, আর একটি সাধারণ। তবে, প্রথমবারের মতো এন্ট্রি ঘটতে পারে ‘ওয়ানপ্লাস ৯এস.ই’ অথবা ‘ওয়ানপ্লাস ৯ই’ এর।

এখন পর্যন্ত এটি কেবল একটি লিক, তাই শিউরভাবে কিছু বলা সম্ভব না। আমাদের কাছে এখনো ‘ওয়ানপ্লাস ৯ই’ বা ‘ওয়ানপ্লাস ৯এস.ই’ এর স্পেসিফিকেশন্স স্পষ্ট নয়। তবে ওয়ানপ্লাস ৯ এবং ওয়ানপ্লাস ৯ প্রো’র মোটামুটি কনফার্ম লিক এসেছে বিভিন্ন টিপস্টার থেকে। তাহলে কি থাকছে এই দুটি ফোনে? আদৌ কি এক জেনারেশন থেকে আপডেটেড? নাকি শুধু নাম্বারেই আসবে আপগ্রেড?

লিক স্পেসিফিকেশন অনুযায়ী ওয়ানপ্লাস ৯ এর স্পেসিফিকেশন হতে পারে:

ডিসপ্লে: ৬.৫৫ইঞ্চ এমোলেড ডিসপ্লে, যেটি এর আগের ওয়ানপ্লাস ৮ এর মতোই কার্ভড। তবে আপগ্রেড থাকবে এর স্ক্রিন রিফ্রেশরেটে। ৯০হার্জ থেকে আপগ্রেড করা হবে ১২০হার্জে।

চিপ্সেট: ২০২১ সালের কমন ফ্ল্যাগশিপ চিপ্সেট স্ন্যাপড্রাগন ৮৮৮। তাই বলতে অপেক্ষা রাখে না, ওয়ানপ্লাস ৯ তে এটি থাকবে কি থাকবে না।

ক্যামেরা: গত বছর সনি Imx 586 নিয়ে অনেক সমালোচনায় পড়েছিলো ওয়ানপ্লাস। এবার মনে হয় তার রেশ কাটতে যাচ্ছে, কেননা বার ক্যামেরা সেন্সর হিসেবে থাকতে পারে Sony Imx 689 সেন্সর।

এবার আসা যাক, সবচেয়ে হাইপড আপ ওয়ানপ্লাস ৯ প্রো’র স্পেসিফিকেশনের কাছে। তবে চিপ্সেট ব্যতীত আগের থেকে তেমন আপগ্রেড লাগেনি এবারকার প্রো ভেরিয়েন্টে। থাকছে-

ডিসপ্লে: ৬.৭৮ ইঞ্চ কার্ভ কোয়াড এইচডি+ রেজুলেশনের ১২০হার্জ ডিসপ্লে।

ব্যাটারি: ২০২১ সালের স্ট্যান্ডার্ড ব্যাটারি ক্যাপাসিটি থেকে ওয়ানপ্লাস ৯ প্রো’র ব্যাটারি সেল কমই মনে হবে সবার। কারণ, এতে থাকতে পারে ৪৫০০ এমএএইচ ব্যাটারি এবং তার সাথে ৬৫ ওয়াট ওয়্যার্ড এবং প্রথমবারের মতো ৪৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সিস্টেম।

ক্যামেরা– লিক অনুযায়ী দুটো ফোনেরই ক্যামেরা সেন্সর সেইম হতে পারে এবার। অবশ্য আমার মনে হচ্ছে এটা এক হবে না, তবে আপাতত এটা যাচাই করা যাচ্ছে না।

রেন্ডার

নতুন ওয়ানপ্লাস সিরিজের ডিজাইন কেমন হতে পারে তার বেশ কিছু রেন্ডার ও রিয়েল লাইফ ছবি অনলাইনে ঘোরাফেরা করছে। সেখানে দেখা যায়, 8T, N10 ও N100 এর ধারাবাহিকতায় এবারও আয়তাকার ক্যামেরা মডিউল থাকছে, তবে ডিজাইনে পার্থক্য রয়েছে।

ছবি: PhoneArena
ছবি: 91mobiles
ছবি: LETSGODIGITAL

তো এই ছিলো ওয়ানপ্লাস ৯ সিরিজ নিয়ে সব লিক হওয়া তথ্য। কেমন লাগলো আপনাদের? ধারণা করা হচ্ছে ওয়ানপ্লাসের নতুন এই সিরিজ টি লঞ্চ করা হতে পারে এই বছরের মার্চ মাসে।

স্পেসিফিকেশন সোর্স- Ithome.com

Loading spinner

Leave a Reply

Your email address will not be published.

You may use these <abbr title="HyperText Markup Language">html</abbr> tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

*