অল্প দামের মধ্যে বেশি র‌্যাম-রম দিয়ে ওয়ালটনের নতুন ডিভাইসগুলো ক্রেতাদের মধ্যে আলোচিত হয়েছে। এর মধ্যে Walton Primo HM5 মাত্র ৮৬০০ টাকায় ৩ জিবি র‌্যামের সাথে ৬৪ জিবি স্টোরেজ, সাথে 4900 mAh বিশাল ব্যাটারী দিয়ে দিয়ে সাড়া ফেলেছিলো। এবার তার একটি ৪ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট বাজারে আনলো ওয়ালটন, যার দাম রাখা হয়েছে ১ টাকা কম ৯৫০০ টাকা।

অন্যান্য ফিচারগুলো 4/64 ভার্সনে অপরিবর্তিত থাকছে। 6.1″ HD+ IPS INCELL ডিসপ্লে, 13MP মেইন ক্যামেরা (Sony Sensor) ও VGA ডেপথ সেন্সর (যেটা পোট্রেট শট নেওয়ার ক্ষেত্রে ঠিকঠাক কাজ করে না), 8MP সেলফি ক্যামেরা, 4900 mAh ব্যাটারী ও Android 10 থাকছে এখানে। চিপসেটেও পরিবর্তন নেই, আগের মতই Helio A20 (4×1.8GHz Cortex-A53, PowerVR GE8300@550MHz), যা এই ফোনের সবচেয়ে বড় ড্রব্যাক।

বর্তমানে একই দামে তাদের H9 Pro ডিভাইসটিও পাওয়া যাচ্ছে এবং এদের মধ্যে পার্থক্য আসলে খুবই কম। H9 Pro এর ক্ষেত্রে রেয়ারে তিনটি ক্যামেরা সেটআপ থাকছে, যেখানে যুক্ত হয়েছে একটি 5MP আল্ট্রাওয়াইড ক্যামেরা, আর এর ব্যাটারী 4000mAh। ব্যাটারী কম হওয়াতে ফোনটির থিকনেস এবং ওজনও কমেছে, তাই ফোনটি ব্যবহার কিছুটা বেশি কমফোর্টেবল হতে পারে। এর বাইরে ডিজাইনসহ সবদিকেই প্রায় একই রকম ফোনদুটি।

অন্যভাবে বললে ক্রেতাদের জন্য এখন একটি অপশন থাকছে, তারা কি একটু বেশি ব্যাটারী চায়, নাকি একটা আল্ট্রাওয়াইড লেন্সসহ কিছুটা বেশি কমফোর্টেবল একটি ডিভাইস চায়। তারপরও একই দামে একই ব্র্যান্ডের খুবই মাইনর ডিফারেন্সের দুটো ফোন কিছুটা কনফিউজিং হতে পারে।

ছবি ও তথ্য

Leave a Reply