4 এর পরিবর্তে আসছে নতুন ROG Phone 5?

Republic of Gamers তথা ROG সিরিজটি গেমিং স্মার্টফোনের জগতে সবচেয়ে পরিচিত একটি নাম। মাসছয়েক আগে এই সিরিজের তৃতীয় ফোন ROG Phone 3 রিলিজ করেছিলো এসুস। এবং এখন এই তাইওয়ানিজ ব্র্যান্ডটি কাজ করছে ROG Phone 5 নিয়ে, যা ইতোমধ্যেই চীনের TENAA (Telecommunication Equipment Certification Center)-তে দেখা গিয়েছে। প্রকাশ হয়েছে এর প্রধান কিছু স্পেক্স ও ছবি।

এটি অবশ্য এখনো পুরোপুরি নিশ্চিত নয়, তবে সম্ভবত এবার তারা 4 না এনে সরাসরি ROG Phone 5 নিয়েই হাজির হবে। আসলে চীনে 4 একটি অশুভ সংখ্যা ধরা হয়, আর তাইওয়ান চীনের একটি অঙ্গরাজ্য হিসেবে এসুস নাম্বারটি স্কিপ করতে পারে। আরো কিছু কোম্পানি, যেমন ওয়ানপ্লাসও কিন্তু কখনোই OnePlus 4 আনেনি। যাইহোক, ROG Phone 5 এর মডেল নাম্বার হলো I005DA।

রগে রগে যাদের গেমিং বইছে, ROG সিরিজের ফোনগুলো তাদের জন্য সর্বোচ্চ পারফর্মেন্স ও হাই এন্ড স্পেক্সের সমন্বয়ে তৈরি হয়। এবারও ROG 5-এ তেমনটিই হচ্ছে, এখানে থাকছে দি লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮। ডিসপ্লে সেকশনে রেজ্যুলেশন FHD+ নাকি QHD+ যদিও এখনও নিশ্চিত হওয়া যায়নি, তবে 144Hz বা আরো উচ্চ রিফ্রেশ রেট থাকতে পারে এর 6.78″ অ্যামোলেড ডিসপ্লেতে।

ব্যাটারী সেকশনে সিরিজের আগের ফোনটির মতই এখানে থাকছে 6000 mAh ম্যাসিভ ব্যাটারী, এর সাথে এবার চার্জিংয়ে আপগ্রেড আনা হয়েছে, দুটি প্রকোষ্ঠে বিভক্ত এই ব্যাটারীকে 65W গতিতে চার্জ করা যাবে, যা আগের ফোনে ছিলো 30W। এর প্রাইমারী রেয়ার ক্যামেরা 64MP হবে বলে জানা গেছে।

ডিজাইনে এবার কিছুটা নতুনত্ব এসেছে। নতুন ডিজাইনটি আকর্ষণীয় মনে হয়েছে। এর আগে ROG Phone 5 এর একটি ভিডিও লিক হয়েছিলো, যেখানে রেয়ার সাইডে একটি ছোট সেকেন্ডারি ডিসপ্লেও দেখা যাচ্ছিলো। তবে TENAA-তে প্রাপ্ত ছবিতে ডিজাইনে ভিন্নতা দেখা যাচ্ছে এবং এখানে সেকেন্ডারি ডিসপ্লেটিও লক্ষ্যণীয় নয়।

পূর্বে লিক হওয়া ছবি

তথ্য ও ছবি GSMArena থেকে নেয়া হয়েছে।

Loading spinner

Leave a Reply

Your email address will not be published.

You may use these <abbr title="HyperText Markup Language">html</abbr> tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

*