গিম্প ব্যবহার করে আধ মিনিটে ব্লাকহোল আঁকা (টেক ফান)

কতদিন হলো? ঠিক মনে নেই, সম্ভবত বছরখানেক আগে প্রথমবারের মত ব্লাকহোলের একটি সত্যিকারের ছবি তুলতে সক্ষম হয় মানুষ। সে এক বিশাল আয়োজন। তবে ব্লাকহোল আঁকা সে তুলনায় বেশ সহজ। আমরা গিম্প ব্যবহার করে ব্লাকহোল এঁকে দেখাচ্ছি।

প্রথমেই গিম্প ওপেন করতে হবে। গিম্প অন্য অনেক গ্রাফিক্স ডিজাইনারের তুলনায় খুব দ্রুত ওপেন হয়। এবার একটা নতুন ছবি তৈরি করতে হবে (File>New…)। সাইজ দিচ্ছি 1080*1080। এখন আমরা বাকেট ফিল টুল নিচ্ছি এবং পুরো ছবিটি কালো রং দ্বারা পূর্ণ করছি। এক্সপোর্ট করার জন্য ctrl+E চাপছি এবং Blackhole.png হিসেবে সেভ করছি। পুরো প্রসেসে ২০ সেকেন্ডও প্রয়োজন নেই।

এটাই আসল ব্লাকহোল। ইহা দেখা যায় না। তাও কেউ কেউ কমলা কালারের ইভেন্ট হরাইজন ছাড়া ব্লাকহোল মানতেই চায় না, কোন সমস্যা নেই। Eclipse Selection টুল সিলেক্ট করে সিলেক্ট মেনু থেকে বর্ডার করে নিন এবং কমলা কালারে ফিল করুন। সব মিলিয়ে আধ মিনিট আশেপাশে হয়ে যাবে আশা করি।

(ইহা শুধু একটি ফান পোস্ট। সিরিয়াস হওয়া কঠোরভাবে নিষিদ্ধ।)

Loading spinner

3 Replies to “গিম্প ব্যবহার করে আধ মিনিটে ব্লাকহোল আঁকা (টেক ফান)”

  1. MD Imran Mia says: October 17, 2020 at 11:06 pm

    ^_^

  2. ibrahim says: January 1, 2021 at 9:00 pm

    [^._.°]

Leave a Reply

Your email address will not be published.

You may use these <abbr title="HyperText Markup Language">html</abbr> tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

*