আসছে Walton Primo RX8 ও RX8 Mini: এবার কিন্তু স্ন্যাপড্রাগন! আবার কাঁপাবে ওয়ালটন?

টেকলাভারদের Walton RX7 Mini-র কথা কোনভাবেই ভুলে যাওয়ার কথা না। শুরুতে ৭৮০০ টাকার মধ্যে Helio P60 দিয়ে এন্ট্রি লেভেল স্মার্টফোন দুনিয়ায় তুফান লাগিয়ে দিয়েছিলো এই ডিভাইস। RX7 অবশ্য সে তুলনায় তত চমকপ্রদও ছিলো না, কেননা, ১৪০০০ টাকায় Helio P23 দেয়া হয়েছিলো সেখানে, অবশ্য বাদবাকি ভালোই ছিলো।

এবং প্রায় বছরদেড়েক হয়ে গেছে তারপর, আর এবার ওয়ালটন সম্ভবত আবারো তুফান বইয়ে দিতে আনতে চলেছে Walton Primo RX8 Mini, আর হতে পারে এটা এমনকি RX7 Mini-কেও ছাড়িয়ে যাবে! অবশ্য বিপরীতে RX8 মনে হচ্ছে RX7 থেকেও পিছিয়ে থাকবে।

অবশ্যই অফিসিয়াল কোন অ্যানাউন্সমেন্ট এই ডিভাইসগুলোর হয়নি, তবে গীকবেঞ্চে তালিকাভুক্ত হয়েছে। Walton Primo RX8-এ Helio P22 চিপসেট নিয়ে এসেছে। RX7-এ FHD+ ডিসপ্লে ছিলো, কিন্তু RX8-এ থাকা সম্ভব না, কেননা Helio P22 HD+ পর্যন্তই সমর্থন করে। র‌্যাম থাকছে ৪ জিবি। গীকবেঞ্চে সিঙ্গেল কোর স্কোর প্রায় ১৫০ ও মাল্টিকোরে ৯০০-র কাছাকাছি। অ্যান্ড্রয়েড ভার্সন 10.0। বাদবাকি জানিনা।

RX7-এর দাম ইনিশিয়ালি ছিলো ১৪০০০ টাকা। এরপর দাম হয় ১৩০০০। খুব সম্ভবত RX8-এর আগমনের আগে ক্লিয়ারেন্স সেল হিসেবে বর্তমানে ই-প্লাজায় এটি মাত্র ১০১৩৯ টাকায় সেল করা হচ্ছে। RX8-এর যেটুকু কনফিগারেশন জানা গেছে তা থেকে মনে হচ্ছে এটা ১০ হাজার টাকার আশেপাশের ডিভাইস, কিন্তু RX সাধারণত আরেকটু বেশি দামের সিরিজ, দেখা যাক, কী কী থাকে এখানে, আর দাম কত রাখা হয়।

তবে মূল আকর্ষণ হলো Walton Primo RX8 Mini, কেননা এখানে থাকছে স্ন্যাপড্রাগনের শক্তিশালী চিপসেট Qualcomm Snapdragon 660! গীকবেঞ্চে সিঙ্গেল কোরে 330 আর মাল্টিকোরে 1458 (RX7 Mini যথাক্রমে ~270 ও ~1300 ছিলো) স্কোর করা এই ডিভাইস যদি RX7 Mini-র মত দামে আনা হয়, মার্কেট কাঁপিয়ে দিবে বলা যায়। এবার কিন্তু র‌্যামেও কমতি নেই, থাকছে 4GB র‌্যাম।

RX8 থেকে হার্ডওয়্যার নিঃসন্দেহে এখানে অনেক পাওয়ারফুল, সাথে RX8 এর যেরকম কনফিগারেশন, তাতে দাম ১১ হাজারের বেশি হওয়ার কথা নয়, Mini-র দাম সেক্ষেত্রে আরো কম হওয়ার কথা, যদি কোনভাবে ১০ হাজারের নিচে হয়, তাহলে আবার তুফান ৯৯.৯৯% নিশ্চিত, অথবা যদি একটু বেশিও হয়, ১৩-১৪ হাজার হলেও কিন্তু এই চিপসেট খুবই আকর্ষণীয়, বাদবাকি স্পেক কেমন হয় সেটি দেখার বিষয়।

আর যদি নতুন ডিভাইসগুলোতে এখন কিন্তু 14nm আর্কিটেকচারের SD660 আর ব্যবহার হয় না, কেননা এর পরিবর্তে SD665 ও আরো পরে SD662 আনা হয়েছে। পারফর্মেন্সের দিকে এগুলো প্রায় একই। SD660 দেয়ায় বোঝা-ই যাচ্ছে RX7 Mini-তে যেমন Nokia 5.1 Plus (X5)-কে রিব্র্যান্ড করা হয়েছিলো, এবারো সম্ভবত সেরকম কোন ডিভাইসের রিব্র্যান্ড হবে।

আরেকটা কথা, সামনে Walton কিন্তু Helio G90t সহ তাদের ফ্ল্যাগশিপও আনতে চলেছে… বলতে হয়, ওয়ালটন ইজ অন ফায়ার! 🔥

Loading spinner

Leave a Reply

Your email address will not be published.

You may use these <abbr title="HyperText Markup Language">html</abbr> tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

*