নতুন দুটি ফোন রিলিজ ও রিয়েলমির পক্ষ থেকে হতাশা!

আজ(২২/০৫/২০২২)দুপুর ১২টায় লঞ্চ হলো রিয়ালমি দুইটি মডেল,রিয়ালমি সি৩৫ আর রিয়ালমি ৯ নাম্বার সিরিজ।প্রথম বাজেট রেঞ্জ আর দ্বিতীয়টা লো মিডরেঞ্জের স্মার্টফোন।

সি৩৫ যেমন-ই হোক না কেন, অন্তত রিয়ালমি ৯ নম্বর সিরিজের মেইন স্মার্টফোনটা খুব ভালো স্পেক আর সেই অনুযায়ী দূর্দান্ত প্রাইজিং-এ আসবে এটা আসা ছিল।আর তারা লঞ্চিং-এর মোটামুটি ১০দিনেরও বেশি আগে থেকে স্পেক নিয়ে যে পরিমাণ মার্কেটিং করেছে,তাতে এক্সপেকটেশন-টা আরো বেড়ে গিয়েছিল।তবে রিয়ালমি নামের সাথে পুরোপুরি সামঞ্জস্য রাখতে পারেনি বলেই আমার মনে হচ্ছে।

রিয়ালমি ৯

তাদের সবচেয়ে হাইলাইটেড ফিচার এই ফোনের ক্ষেত্রে,সেইটা হচ্ছে ১০৮ এম.পি স্যামসাং আইসোসেল এই.এম৬ মডেলের প্রো-লাইট ক্যামেরা,যেটা নাকি রাতের ছবির ক্ষেত্রে দারুন দক্ষতা দেখাবে।এটা অবশ্যই তাদের আগের জেনারেশন(রিয়ালমি ৮) থেকে আপগেডেড।তবে অভারল একটা আপগ্রেডেশন আশা ছিল,রিয়ালমি ৯সিরিজের মেইন মডেলটি থেকে।যদিও ক্যামেরা বাদে ৯০হার্জের ডিসপ্লে ছাড়া কিছু এড করা হয়েছে বলে আমার জানা নেই। তাছাড়া চিপসেটের ক্ষেত্রে দামের সাথে করা হয়নি সুবিচার।২৬৯৯০ টাকা রেগুলার প্রাইজে দিয়েছে স্নাপড্রাগন ৬৮০।এখানে অন্তত স্নাপড্রাগন ৬৯৫ দিলে ভালো হতো।আর তা না হলে এই স্পেকে এটা সর্বোচ্চ ২৪৯৯০ টাকা হলে আমার মনে হয় ক্যামেরা লাভারদের জন্য গ্রেট ডিল হতে পারতো! এই ফোনটা দারাজে ফ্ল্যাশ সেলে কেনা যাবে ১০০০টাকা কমে অর্থাৎ ২৫৯৯০ টাকায় সীমিত সময়ের জন্য।

রিয়ালমি সি৩৫

6.6″ FHD+ ডিসপ্লে,FHD+ ডিসপ্লে দেওয়ায় বাড়তি মাত্রা যোগ করেছে ঠিকই,তবে চিপসেটের জন্য বাড়তি চাপ!ডিসপ্লের রিফ্রেশ রেট 60 Hz, তবে টাচ স্যামপ্লিং রেট 180 Hz। স্মার্টফোনটির 4/128 ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৬,৯৯০ টাকা এবং একটি 6/128 ভার্সনও থাকছে। realme C35 আর realme 9 একই ধরণের ডিজাইন ল্যাঙ্গুয়েজ অনুসরণ করেছে। Unisoc T616(আন্তুতু বেঞ্চমার্ক রিয়েলমি-র ভাষ্যমতে ২,৩০০০০ এর বেশি)চিপসেট থাকছে এখানে, যা Helio G70-র সমমানের। 5000 mAh ব্যাটারীর এই স্মার্টফোনে 18W টাইপ সি ফাস্ট চার্জিং থাকছে। 50MP রেয়ার ক্যামেরাতে মেগাপিক্সেলের লড়াইয়ে C35 এগিয়ে থাকলেও রেয়ারে বাকি দুটো ক্যামেরা সংখ্যা ও শোভাবর্ধক শ্রেণির ম্যাক্রো ও B&W লেন্স। সেলফি ক্যামেরাটি 8 MP। সর্বোপরি ১৭ হাজার টাকার ডিভাইস হিসেবে এখানে রিয়েলমি খুব আকর্ষণীয় কিছু অফার করতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published.