যখন ১১,৯৯০ টাকার একটা স্মার্টফোনে FHD+ ডিসপ্লে, গরিলা গ্লাস প্রটেকশনসহ অল গ্লাস ডিজাইন, Snapdragon 660 চিপসেট, 4/64, Sony IMX486 12MP f/1.8 প্রাইমারী, 8MP আল্ট্রাওয়াইড, 13MP সেলফি ক্যামেরা, সবরকম সেন্সর, ফাস্ট চার্জিং সব ঠেসে দেয়া হয়, তাহলে আর কী বলার থাকে? Simply, Walton RX8 Mini IS a killer smartphone!

এটার ডিসপ্লে সাইজ 6.3″ 19:9 ব্যাপারটা ভাল্লাগসে, এখনকার 6.5″ আর 6.8″-র ভিড়ে। আর FHD+ এখনকার সময়ে অবিশ্বাস্য এই দামে। এরপর গ্লাস বডিসহ এর যে লুক, কঠিন লেভেলের প্রিমিয়াম! ক্যামেরাতে হায়ার মেগাপিক্সেল না থাকলেও IMX 486 এই বাজেটে ক্রেজি ব্যাপার। ওয়েবসাইট থেকে সেন্সরের লিস্ট: Accelerometer (3D), Gravity (3D), Light (Brightness), Proximity, Gyroscope, Magnetometer, Linear Accelerometer, Game Rotation Vector, Orientation, Motion Detector, Step Detector, Noise Cancellation Microphone, Fingerprint Sensor।

একটা সিক্যুরিটি স্লাইডার এড হয়েছে, যেটা সবার কাজে না লাগলেও সিক্যুরিটি কনসার্ন থেকে চমৎকার একটা এডিশন, যেটা হার্ডওয়্যারের দিক থেকেই ক্যামেরা, মাইক্রোফোন অফ রাখতে পারে, কানেক্টিভিটি ডিজেবল করতে পারে।  তিনরঙা নোটিফিকেশন লাইট আছে, দুনিয়ার তাবৎ সেন্সর দিয়েছে, নয়েজ ক্যানসেলেশন মাইক্রোফোন উপস্থিত, টাইপ সি, আর 18W ফাস্ট চার্জিংও আছে।

3600 mAh ব্যাটারীটাই অনেকের ভালো না লাগার জায়গা হতে পারে, বাট প্রিমিয়ামনেসের জন্য এটা নিয়ে আমার অভিযোগ থাকবে না। কেননা এই ফোনটা 8.36mm স্লিম বা 178g ওজনের মধ্যে রাখা কঠিন হত আরো বড় ব্যাটারী দিলে। দোষ ধরতে গেলে সিম স্লট হাইব্রিড, বক্সে 10W চার্জার দেয়া, Android 10 থাকছে, 11 না।

এই ফোন নিয়ে বেশি কিছু বলার দরকার নাই বোধ করছি। ১০ জুন সকাল ১১টায় শুরু হতে যাওয়া প্রি সেলে এটার দাম কিন্ত আরো কম, ১০,৯৯০ টাকা মাত্র! পোস্ট এখানেই শেষ, They’ve nailed it again!

অফিসিয়াল ওয়েবসাইট

5 Comments

  1. আমি দেখছি ।একই চিপসেট ব্যাবহার করা অন্যান্য ফোন গুলোর দাম ১৭হাজারের থেকেও বেশী ।তারা এতো কম দামে এতোভালো চিপসেট কিভাবে দিচ্ছে? আর এই চিপসেটটাও ২০১৭ সালের তাহলে এইটা কে কি একটু পুরাতুন প্রযুক্তি বললে বড় কোন ভুল হবে?

    • শুধু চিপসেট না, সবদিকেই তারা এটা অন্যমাত্রায় এনেছে এই বাজেটের সাপেক্ষে। এখানে ব্যবহৃত কম্পোনেন্টগুলো কিছুটা ওল্ড, যেমন, 660-কে রিপ্লেস করে পরে 665, আরো পরে 662 এসেছে। IMX486-ও বেশ আগের। তবে এটা সত্যি ম্যাটার করে না, যখন আমরা ১২ হাজার টাকার একটা ফোন নিয়ে কথা বলছি।

Leave a Reply