এক্সক্লুসিভ! Symphony Z40 আসছে বড় রকমের চমক নিয়ে!

আমার যেটা ভালো লাগছে, Symphony Z40 নিয়ে ডিটেইল একটি পোস্ট অনলাইনে সম্ভবত আমরাই প্রথম প্রকাশ করছি, আর এই স্মার্টফোনটি নিয়েও আমি খুব এক্সাইটেড, কেননা আসলেই এক্সাইটিং কিছু ব্যাপার এখানে আছে। যে ফিচারগুলো এখানে দেয়া হয়েছে, বলা যায় সত্যিকারের একটি বাজেট ফ্ল্যাগশিপ Z40।

সিম্ফনির Z সিরিজের আরেকটি ডিভাইস হিসেবে Symphony Z40 আসছে এবং সুনির্দিষ্টভাবে রিলিজ ডেট জানা না গেলেও রিলিজ হতে খুব দেরি হওয়ার কথা নয়। Z40-র দাম কত হবে এবিষয়েও আমরা এখনই জানাতে পারছি না, তবে বেশ চমকপ্রদ দাম নিয়ে এটা আসতে পারে।

প্রথমেই এর ডিজাইন নজর কাড়ে। এন্ট্রি লেভেলের স্মার্টফোনে সুন্দর ডিজাইনের একটি ধারা ইতোমধ্যেই চালু হয়েছে, কিন্তু Z40 মনে হচ্ছে এটাকে একটা অন্যমাত্রায় নিয়ে গেছে। realme 7 Pro এর সাথে এটার আশ্চর্যরকম মিল আছে, যদিও দামের পার্থক্য বিস্তর। তো অবশ্যই এত অল্প দামে এরকম অসাধারণ ডিজাইনের প্রশংসা করতেই হয়।

পরের চমক আছে সামনের দিকে, যেখানে দেয়া হয়েছে 720*1600 রেজ্যুলেশনের 6.55″ একটি পাঞ্চহোল ডিসপ্লে, যার স্ক্রিন টু বডি রেশিও 83%। সিম্ফনিতে এখন পর্যন্ত কোন পাঞ্চহোল ডিসপ্লের ফোন আসেনি, তো এটা দারুণ একটা ব্যাপার মনে হয়েছে। তো, ডিসপ্লে সেকশনেও Z40 আকর্ষণীয় কিছু অফার করছে।

Symphony Z40 – Jolly Blue

ফোনটিতে পাওয়ার ও ভলিউম বাটনগুলোর সাথে আরেকটি বাটন ইন্ট্রিডিউস করা হয়েছে, যাকে বলা হচ্ছে স্মার্ট কী। এর আগে Z সিরিজের কিছু ফোনে গুগল অ্যাসিস্ট্যান্ট কী ছিলো, যেটা অন্য কাজে ব্যবহার করে যেত না। তবে স্মার্ট কী সম্ভবত ডিফল্ট গুগল অ্যাসিস্ট্যান্ট থাকলেও তা পরিবর্তন করে নেয়া যাবে।

ক্যামেরা সেটআপের কথায় আসলে এখানে Z30-র মত রেয়ারে 13MP প্রাইমারী ক্যামেরা থাকছে, সাথে 5MP আল্ট্রাওয়াইড ও 2MP ডেপথ। কিন্তু চমক থাকছে সেলফি ক্যামেরাতে, এবার 8MP থেকে না দিয়ে তারা 13MP স্যামসাংয়ের সেন্সর দিয়েছে, তো ইমপ্রেসিভ সেলফি আশা করাই যায়। সম্প্রতি সিম্ফনি তাদের বিভিন্ন ফোনের ক্যামেরা নিয়ে কিন্তু বেশ প্রশংসা পেয়েছে, এবারও আশা করছি তারা হতাশ করবে না।

Symphony Z40 – Delightful Green

অনেকেই হয়ত চিন্তা করছেন সবই তো ভালো, চিপসেটের কী খবর? এবার এখানেও কিন্তু খারাপ দেয়নি সিম্ফনি, Helio G35 দিয়েছে। মানে না, এটা কোন সুপার পারফর্মার কিছু অবশ্যই না, নামে G থাকলেও এটা P35-এরই নতুন মোড়ক মাত্র, তারপরও এন্ট্রি লেভেলে এর বেশি কিন্তু আশা করা যায় না।

ব্যাটারী এবারও 5000mAh থাকছে, যেটা কোনভাবেই কম না। এখন অনেকে 6000mAh এর দিকে মুভ করছে, তবে আমার মনে হয় তাতে ফোনটা একটু বাল্কি হয়ে যায়, সেখানে 5000mAh দেয়াটা খারাপ নয়। আর এবার কিন্তু ইউএসবি টাইপ সি পোর্ট থাকছে চার্জিংয়ের জন্য। ফাস্ট চার্জিং আছে কিনা সঠিক জানাতে পারছি না, তবে বলা হচ্ছে ১ ঘন্টার কম সময়ে এটা ৫০% চার্জ হয়ে যাবে, তো সম্ভবত 18W ফাস্ট চার্জ তারা দিচ্ছে, যেটা একদম এন্ট্রি লেভেলে এখনো দেখা যায় না।

Symphony Z40 – Dazzling Blue

র‌্যাম-রম নিয়ে এখনই আমরা জানাতে পারছি না, তবে ত্রিপল কার্ড স্লট থাকায় দুটি সিমের সাথে একটি মেমোরি কার্ড ব্যবহার করার সুযোগ থাকছে। ফিঙ্গারপ্রিন্ট ও ফেস আনলক দুটো সুবিধাই থাকছে। সিম্ফনির ফোনগুলো নিয়ে আমার একটা কমন অভিযোগ হলো জাইরেো ও কম্পাস সেন্সরের অনুপস্থিতি, তবে Z40-তে সেন্সরগুলো থাকবে কিনা, এটাও এখনো জানা নেই।

সবমিলিয়ে ১০ হাজারের আশেপাশে যদি এই ফোন আসে, একটা বম্ব হবে বলে আমার মনে হয়। কেননা এরকম বাজেটে একটা দিকে বেশি দিলে অন্যদিকে একটু কম্প্রোমাইজ করতে আমরা দেখি। কিন্তু Z40 একটা খুবই ব্যালেন্সড প্যাকেজ, যেখানে ডিজাইন, ডিসপ্লে, ক্যামেরা, পারফর্মেন্স, ব্যাটারী সবদিকেই কিছু চমক দেয়া হয়েছে।

আর একটা গুরুত্বপূর্ণ ব্যাপার, আমাদের গ্রুপে কিন্তু আকর্ষণীয় একটা কনটেস্ট চলছে, নিয়নবাতি-ফ্রেশলাইফ লেখো কনটেস্ট। বিস্তারিত জানতে ও অংশ নিতে আমাদের গ্রুপে যুক্ত হয়ে অ্যানাউন্সমেন্ট পোস্টটি অবশ্যই দেখে নিন।

Loading spinner

Leave a Reply

Your email address will not be published.

You may use these <abbr title="HyperText Markup Language">html</abbr> tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

*