টেলিগ্রামের আরো ১২টি টিপস, যার কিছু হয়ত অজানা-ই ছিলো!

এর আগে আমরা টেলিগ্রামের ১২টি টিপস শেয়ার করেছিলাম, দেখে নিতে পারেন এখান থেকে। এই পোস্টে আরো ১২টি টিপস তুলে ধরা হচ্ছে। আগের বারের মতই এই পোস্টের টিপসগুলো মূলত টেলিগ্রামের রেগুলার কিছু ফিচারের সাথে পরিচয় করিয়ে দেয়া- জীবন বদলে দেয়া সিক্রেট কোন ট্রিকস বা এরকম কিছু না। অনেকেই হয়ত এর অনেকগুলোই আগে থেকে জানতেন, তবে কয়েকটি হয়ত অজানা-ই ছিলো!

১. টেলিগ্রাম APK

গুগল প্লে স্টোরের কিছু পলিসি রয়েছে, যেমন- তাদের নিয়মনীতি মেনে চলা, ইন অ্যাপ পারচেজের ক্ষেত্রে তাদের পেমেন্ট মেথড ব্যবহার করা প্রভৃতি। এর অন্যথা হলে প্লে স্টোর থেকে তারা কোন অ্যাপ সরিয়ে নিতে পারে। এজন্য টেলিগ্রাম অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য সরাসরি তাদের ওয়েবসাইট থেকে APK ডাউনলোড করে ইন্সটল করাটা প্রিফার করে।

প্লে স্টোর ভার্সন থেকে APK ভার্সনটি একটু কম রেস্ট্রিকটেড, যদিও এর প্রভাব ততটা দৃশ্যমান নয়। আরেকটি পার্থক্য হলো আপডেট প্রাপ্তি। APK ভার্সনটি সরাসরি টেলিগ্রামের পক্ষ থেকে আপডেট পায়। ফলে প্লে স্টোরে আপডেট আসার কিছু আগেই নতুন আপডেট পেতে পারেন। আপডেট টেলিগ্রাম অ্যাপে প্রদর্শিত হয় এবং অ্যাপ থেকেই ডাউনলোড করে ইন্সটল করা যায়।

ডাউনলোড

২. টেলিগ্রাম এক্স

ওপেন সোর্স হওয়াতে প্লে স্টোরে T

টেলিগ্রাম এক্স, টেলিগ্রাম বিটা, রিয়েক্ট বট, ব্রডকাস্ট, ইন্টারএক্টিভ ইমোজি, গেমবট, ইউটিউব, ফেসবুক বট, ফোল্ডার, অটো ডিলিট, কুইজ বট, থিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *