৬টি স্মার্টফোনে দুর্দান্ত মূল্যছাড় আনলো টেকনো ও আইটেল

চাইনীজ ট্র্যানশন কোম্পানির অধীনে থাকা টেকনো ও আইটেল দুটো ব্র্যান্ডই বাংলাদেশে এখন পরিচিত নাম। এবার আইটেল দুটি ও টেকনো তাদের চারটি স্মার্টফোনে একসাথে মূল্যছাড় দিয়েছে এবং ছাড়ের পরিমাণও আকর্ষণীয়। ছাড় থাকছে Itel Vision 1 Pro, Vision 2, Tecno, Spark 5 Pro, Spark 6 Air, Spark 6 ও Camon 16 স্মার্টফোনগুলোতে।

Vision ধামাকা অফার

আইটেলের Vision ধামাকা অফারের অধীনে Vision 1 ProVision 2 স্মার্টফোনদুটোতে যথাক্রমে ৪০০ ও ৫০০ টাকা দাম কমানো হয়েছে। ফলে Vision 1 Pro-র দাম এখন মাত্র ৭৩০০ টাকা, যা কিন্তু সম্প্রতি রিলিজ হওয়া Symphony ATOM এর সমান। যারা বড় ডিসপ্লে পছন্দ করেন, অথচ বাজেট কম, তাদের জন্য নতুন দামে Vision 1 Pro খুবই আকর্ষণীয় হতে পারে, কেননা এত কম দামে 6.5″ ডিসপ্লে আর কেউ দিচ্ছে বলে জানা নেই। তবে এর চিপসেট অবশ্য এমনকি এই বাজেটের হিসেবেও বেশ দুর্বল, Unisoc SC9832E, যেখানে রয়েছে 1.4GHz ক্লকস্পিডের একটি 28nm কোয়াড কোর প্রসেসর।

অন্যদিকে পাঞ্চহোল ডিসপ্লে পছন্দ হলে নতুন দামে ৮৫০০ টাকায় Itel Vision 2 সবচেয়ে কমদামে তা আপনাকে দিচ্ছে। ৯০০০ টাকায় এর চিপসেট, 5W চার্জিং, র‌্যাম ব্যাপারগুলো নিয়ে আমার যে অভিযোগগুলো ছিলো তা এই দামে কিন্তু কিছুটা জাস্টিফায়েড, কেননা এরকম এন্ট্রি লেভেলে ৫০০ টাকার পার্থক্য কম নয়। যাইহোক, এর চিপসেট হলো Unisoc SC9863A, যার প্রসেসর অক্টাকোর 1.6GHz, তবে এটিও 28nm। এছাড়া এর র‌্যাম-রম ২/৩২, যা ৮৫০০ টাকায় মানা যায়, যদিও ৩/৩২ হলে ভালো হত।

Czazy Prices অফার

টেকনোর পক্ষ থেকে Crazy Prices অফারের নামকরণ আমার বেশ যুক্তিযুক্ত মনে হয়েছে। এই অফারের অধীনে ১১০০০ টাকা দামের Tecno Spark 6 Air-র 3/64 ভার্সন এখন মাত্র ১০০০০ টাকায় পাওয়া যাচ্ছে এবং ১০০০০ টাকায় 7″ হিউজ ডিসপ্লে, Helio A25 (1.8GHz অক্টাকোর, 12nm), 6000 mAh ব্যাটারী নিয়ে অনেকের জন্যই এটি গ্রেট ডিল হতে পারে।

এরপর শুরুতে ১৩০০০, পরবর্তীতে ১২০০০ টাকা দামের Spark 5 Pro এখন পাওয়া যাচ্ছে মাত্র ১১০০০ টাকায়। এখানে থাকছে 6.6″ পাঞ্চহোল ডিসপ্লে, 4/64, 16MP f/1.8 প্রাইমারী ক্যামেরা, 5000mAh ব্যাটারী। অবশ্য এখানেও Helio A25 চিপসেট থাকছে, যা এই দামে আরেকটু বেটার হলে ভালো হত।

তবে Spark 6-এ এসে চিপসেটে কোন কম্প্রোমাইজ করেনি টেকনো। ১৪০০০ টাকায় Helio G70 চিপসেট নিয়ে এটা এমনিতেই একটা আকর্ষণীয় ডিভাইস ছিলো, এখন ১৫০০ টাকা ছাড়ে মাত্র ১২৫০০ টাকায় এটা একরকম অবিশ্বাস্য। 6.8″ HD+ ডিসপ্লে, 16MP f/1.8 ক্যামেরা, 18W ফাস্ট চার্জিংসহ 5000mAh ব্যাটারী থাকছে এই ফোনে। 4 জিবি র‌্যামের সাথে 128 জিবি স্টোরেজ থাকছে এখানে যা চমৎকার। তবে এত দামি ফোনেও ইয়ারপিস বাদে আলাদা স্পিকার নেই, যা বেশ দৃষ্টিকটু মনে হয়েছে।

Camon মূলত টেকনোর ক্যামেরাসেন্ট্রিক সিরিজ। তবে Camon 16 পারফর্মেন্সেও ভালো কিছু অফার করছে, Helio G70। 48MP প্রাইমারি ও 16MP সেলফি ক্যামেরার এই স্মার্টফোনে 6/128, 5000mAh ব্যাটারী (18W) রয়েছে। বাজেট অনুযায়ী এখানে ডাউনসাইড বলা যায় এর HD+ ডিসপ্লে, তবে টেকনোর আর সব ফোনের মতই বড় সাইজের, অর্থাৎ, 6.8″ ডিসপ্লে রয়েছে এই ফোনে। ২০০০ টাকা ছাড়ে এখন এর দাম মাত্র ১৫০০০ টাকা।

সত্যি বলতে মূল্যছাড়ের পর স্মার্টফোনগুলো আমার কাছে ভালো ডিল বলে মনে হয়েছে। নতুন দামে স্মার্টফোনগুলো আপনার মতে কেমন? কমেন্ট সেকশনে জানিয়ে দিন।

One comment

  1. সুন্দর পোস্ট।
    .

Leave a Reply